May 6, 2024, 6:40 am

সিকিমে ২৩ বাংলাদেশিসহ দুই হাজার পর্যটক আটকা

অনলাইন ডেস্ক।

ভারতের সিকিমে ভারী বর্ষণ ও পাহাড়ি ধসের কারণে আটকা পড়েছেন দুই হাজারেরও বেশি পর্যটক। তাদের মধ্যে ২৩ জন বাংলাদেশিও রয়েছেন। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সিকিম প্রশাসন সূত্রে জানা গেছে, লাচেন এবং লাচুং এলাকার বিভিন্ন হোটেলগুলোতে আটকা পড়েছেন এক হাজার ৯৭৫ জন দেশি পর্যটক ও ৩৬ জন বিদেশি পর্যটক।

বিদেশি পর্যটকদের মধ্যে ২৩ জন বাংলাদেশের, ১০ জন মার্কিন যুক্তরাষ্ট্রের এবং তিন জন সিঙ্গাপুরের বাসিন্দা বলে জানা গেছে। খবর এনডিটিভি’র।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর সিকিমের বিভিন্ন জায়গায় কয়েক হাজার মানুষসহ ৩৪৫টি গাড়ি এবং ১১টি মোটরসাইকেলও আটকা পড়েছে।

ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, গেলো তিন দিনের ভারী বৃষ্টিপাতের কারণে সিকিমের বেশ কয়েকটি অঞ্চলে ভূমিধসের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি

কর্তৃপক্ষ বলছে, বৃষ্টি থামলেই রাস্তা পরিষ্কারের কাজ শুরু করবে স্থানীয় প্রশাসন। এরইমধ্যে উদ্ধার কাজ শুরু করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কুইক রেস্পন্স টিম, সিকিম পুলিশ, সেনাবাহিনী, ইন্দো টিবেতান বর্ডার পুলিশ (আইটিবিপি) এবং ট্রাভেল এজেন্সি এসোসিয়েশনের কর্মকর্তারা।

উল্লেখ্য, প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত সিকিম উত্তর-পূর্ব ভারতের একটি রাজ্য এবং উল্লেখযোগ্য পর্যটন কেন্দ্র। সিকিমের রাজধানী শহর গ্যাংটক। সিকিম বাংলাদেশের নিকটবর্তী ভারতের শিলিগুড়ি করিডোরের কাছাকাছি অবস্থিত। সিকিম ভারতীয় রাজ্যগুলোর মধ্যে সর্বাপেক্ষা কম জনবহুল। দুর্গম পার্বত্যাঞ্চল হওয়ায় এই রাজ্যে প্রায় এমন ঘটনা ঘটে।

একাত্তর।

This is the last page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :